A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / এক্সক্লুসিভ সংবাদ / জরায়ু অপারেশনের সময় মূত্রনালি ফেলে দেয়ার অভিযোগ

জরায়ু অপারেশনের সময় মূত্রনালি ফেলে দেয়ার অভিযোগ

Loading...
রাজশাহীতে রোগীর জরায়ুতে অস্ত্রোপচার করতে গিয়ে মূত্রনালি ফেলে দিয়েছেন চিকিৎসক। চিকিৎসক হলেন স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ সার্জন ডা. ফাতেমা সিদ্দিকা। নগরীর মাদারল্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটে। আর রোগী নাটোর সদরের উত্তর বড়গাছা গ্রামের মর্জিনা বেগম। বুধবার রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে চিকিৎসকের বিরুদ্ধে এ অভিযোগ করেন ভুক্তভোগী রোগীর স্বামী মখলেছুর রহমান।
লিখিত বক্তব্যে মখলেছুর রহমান বলেন, আমার স্ত্রী মর্জিনা বেগম তলপেটে ব্যথার জন্য ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর রাজশাহী নগরীর মাদারল্যান্ড হাসপাতালে স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. ফাতেমা সিদ্দিকার কাছে চিকিৎসা করান। কিন্তু অবস্থার কোনো উন্নতি না হওয়ায় পুনরায় ২০১৬ সালের ১৯ মে ফের মাদারল্যান্ড হাসপাতালে পরীক্ষা শেষে জরায়ু অপারেশন করান। কিন্তু হাসপাতাল ত্যাগের পর বাড়িতে এলে পস্রাবের রাস্তা দিয়ে অনবরত পানি বের হতে থাকে।
এতে রোগী মানসিকভাবে ভেঙে পড়েন। এ সময় ডা. ফাতেমা সিদ্দিকার সঙ্গে দেখা করলে তিনি জানান, অপারেশন-পরবর্তী ১০/১২ দিন পানি বের হয়।
এতে ভয়ের কারণ নেই। তবে ১৪/১৫ দিনে ভালো না হলে ইনফেকশন হতে পারে। এরপর ১৯ দিনেও কোনো উন্নতি না হওয়ায় ডাক্তারকে জানালে গত ৮ জুন তিনি রোগীকে নিয়ে আসতে বলেন। কিন্তু ডাক্তারের রোগীর ভিড় থাকায় রোগীকে পরীক্ষা/ড্রেসিং না করে সময় নেই বলে আগের প্রেসক্রিপশনেই ওষুধ লিখে সংক্ষেপে ওঠট (আইভিইউ) লিখে স্বাক্ষর করে এক মাস পর আসতে বলেন।
১০ দিন ওই ওষুধ খাওয়ার পরও প্রস্রাব বের হওয়া বন্ধ হয়নি। বরং পুঁজ পড়া শুরু হয়। তার অবস্থার অবনতি হওয়ায় গাইনি বিশেষজ্ঞ ডা. সালমা আক্তারের কাছে গেলে তিনি পরীক্ষা শেষে ড্রেসিং করে দেড় ইঞ্চির সমান চিকন লম্বা মাংসপিণ্ড প্রায় পচা অবস্থায় ও পুঁজ বের করেন।

Check Also

যে শহরের দেয়াল ধরে কাঁদতে আসেন মানুষ!

Loading... বিশ্বে তিন ধর্মালম্বী মানুষের কাছে পবিত্র ভূমি জেরুজালেম। এই শহরে এমন একটি বিশেষ দেয়াল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *